admission test booksBCS Job Related books

আজকের বিশ্ব pdf download (সাধারণ জ্ঞান)

বইঃ- আজকের বিশ্ব pdf download (সাধারণ জ্ঞান) |  ajker bisso pdf download 

লেখকঃ- গোলাম মোস্তফা কিরন 

Size:- 12 MB

বইয়ের কিছু অংশঃ- 

প্রিয় পাঠক,  আপনাদের প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন দেখতে দেখতে আজকের বিশ্ব ১০০ টি সংস্করণ বের হয়ে গেল। এই প্রথম সাধারণ জ্ঞানের জগতে স্ সময়ের মধ্যে আজকের বিশ্বের ১০০ টি সংস্করণ বের হয়েছে। 

আমরা প্রথম থেকে পঠকদের দয় মেটনাের চেষ্টা করে এসছি, এমনকি এখনাে চেষ্টা চালিয়ে যাচ্ছি যদি পাঠকদের দায় মেটাতে থর তাহলে আমাদের এই শএম প্রচেষ্টা পাঠকদের প্রত্যাশ পূরণের জন্য আমরা বইটিকে বিভিন্ন আকে সজিয়েছি আমর চেষ্টা করেছি নিত্য নতুন ঘটনা,

তথ্য নির্ভর বিয় ভবে উপস্থপনা করার জন্য তারপরও কিছু কিছু তথ্য নিয়ে এই বিভ্রান্তির মূলে রয়েছে বাজারের সার্থক হবে আপনাদে মধে বি্তি সুষ্টি হয় মনেক ভুলে ভর বইলে যার নিজেদেরকে রাতা-রাতি প্রতিষ্ঠিত করতে চায় প্রিয় পাঠক তাই অনুরােধ থাকবে তথ্য নির্ভর ও নির্ভুল বই পড়ার জন্য যা সধারণ দানের জগতে আজকের বিশ্ব-ই পারে আপনাদেরকে তথ্য নির্ভর, ন্ভুল হথা ও গ্রহণযােগ্য প্রমাণসহ একটি পরিপূর্ণ বই উপহার দিতে।

আজকের বিশ্ব মারাে নতুন নতুন তথয নিয়ে আপনাদের মাঝে আরাে নতুন সংস্করণ নিয়ে আসবে এটাই আমাদের প্রত্যাশ। গােলাম মােস্তফা কিরন

সাম্প্রতিক বাংলাদেশ বিষয়াবলী এ। বাংলাদেশে টিকাদান কর্মসূচিতে ব্যাপক সফলতায় জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভ্যাকসিন হিরাে- ২০১৯’ পুরস্কার প্রদান কয়ে কোন সংস্থ Global Allaince for Vaccination and Immunization (GAVI).

এ তারুণ্যের দক্ষতা উন্নয়নে সাফলে্যের স্বীকৃতি ছিসেবে প্রথানমন্ত্রী শেখ হাসিনাকে ‘Champlon Skill Development for Youth Award’ HA H A । জাতিসংঘ শিশু তহবিল (UNICEF)। এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জনশতবার্ষিকী ও মুজিৰ বর্ষ এর সময়কাল কৰে। ১৭ মার্চ ২০২০ – ১৭ মার্চ ২০২১।

১৫ই আগষ্ট ২০১৯ জাতিসংখ সদর দপ্র়ে জাতীয় শােক দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দায ওয়ার্ল্ড বা বিশ্ববন্ধু ছিসেবে আখ্যা দেন কে।.আনােয়ারুল করিম চৌধুরী। এন। পুনীতি ও দারিদ্র বিমােচনে অবদান রাখায় ভারতের এশিয়াটিকক সােসাইটি ২০১৮ সালের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোনু পুরস্কার প্রদান করে। টেগাের পিস আ্যাওয়ার্ড।

READ  english tutor book pdf download free

এ বঙগবন্ধু স্যাটেলাইট-১’-এর বাণিজ্যিক সেবা আনুষ্ঠানিকতাৰে উদ্বাধন করা হয়ে কৰে। ২ অক্টোৰর ২০১৯ সালে। প্রশ্ন। বিশ্ব ব্যাংকে বালােদেশের নতুন বিকল্প পরিচালক কে ঘােহাম্মদ শক্ষিউল আলম। এম। বাংলাদেশ কৰি জাতিসঘের পরমাণু অ্ নিষিদ্ধকরণ চুক্তি অনুসমর্থন করে। ২৬ সেপ্টেম্বর ২০১৯। পশ্ন। ২০১৯ সালের বৈশ্বিক প্রতিযােগিতা সক্ষমতা গ্রতিবেদনে বাংলাদেশের অৰস্থান কতম এ্ন। ববর অসমাঞ্ আ্মজীবনী কয়টি ভাষায় অনুদিত হয়েছে। । ১২টি (সর্বশেষ শ ভাষায়)।

বম। সড়ক পরিবহন আইন ২০১৮’ কার্যকর হয় কৰে। ১ নভেম্বর ২০১৯। এন। দেশের প্রথম হাইব্রিড বিদ্যুৎকেন্দ্র কোথায় স্থাপিত হবে। । ফেনীর সােনাগাজীতে। এন। দেশের সর্ববৃহৎ পানি শােখনাগার কোনটি পদা (জশলদিয়া) পানি শৌখনাগার, লৌহজং, মু্সিগঞ্জ। এন। বঙ্গবন্ধু শেখ মুজিৰ ফিল সিটি কোথায় অবস্থিত। । কবিরপুর পাজীপুর।

এম। সরকারি চাকরি আইন ২০১৮’ কৰে কার্যকর হয়। ১ অক্টোবর ২০১৯। এম। কুড়িগ্রাম খেকে সরাসরি ঢাকাগামী আন্তনগয ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস’ চালু হয়ে কযে ১৬ অক্টোবর ২০১৯ সালে। বম। দেশের প্রথম ভাসমান সৌরবিদ্যুৎ প্লাষ্ট কোথায় অবস্থিত।

ঘংলা, বাগেরহাট। এন। ২৫ সেপ্টেম্বর ২০১১ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কোন স্থানকে সরকারিতাবে ‘সংরক্ষিত পুরাকী্তি হিসেবে ঘােষণা করে । নাউড় রাজ্যের দুর্গ, তাহিরপুয, সুনামগঞ্জ। এ। মিস ওয়ার্ল্ড ২০১৯ নির্বাচিত হন কো রাফাহ নানজিবা তােযসা। । মিল ইউনিভার্স ২০১৯ নির্বাচিত হয় কে । শিরিন আক্তার শিলা।

বৈক্বিক লচক ২০১১ এ বাংলাদেশেয অবস্থান কততম এ। বিশ্ব সামরিক শক্তি রযান্কিং ২০১৯-এ বাংলাদেশের অবস্থান কতম কর বিশ্ব সাম্প্রতিক বাংলাদেশ এন। চুিং বিজনেস ২০১৯-এ বাংলাদেশের অবস্থান কততমা ১৬ম। এবাসী আয় ২০১৯-এ বাংলাদেশের অবস্থান কম প্শ্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওতুক্ত ঘােষণা করেন কৰে।

২৩ অক্টোবর ২০১৯ সালে। প্রশ্ন সম্প্রতি নতুন জাতের চেরি টমেটো আত উদ্ভাবন করেন কো? ৰঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। প্রশ্ন প্রথম বাংলাদেশী নারী হিসেবে নাসায় নিয়ােগ পান কে মাহজাবিন হক। প্রশ্ন সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে ভারতের সাথে কতটি চুক্তি স্বাক্ষরিত হয়।

READ  প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ গাইড pdf download

১টি চুক্তি ও ৪টি সমযোেতা স্মারক, ১টি স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিউর এবং ১টি চুক্তি নবায়ন করা হয় (৫ অক্টোবর ২০১৯)। প্শ্নঃ স্রতি কিলিপাইনে অনুষ্ঠিত এশিয়া কাপ আর্চার-এ স্বর্ণজয়ী বাংলাদেশী কে। রােমান সানা। এন্নঃ গ্রীষ্ম অলিম্পিকে কোন বাংলাদেশী আর্চার খেলার ঘােগ্যতা অর্জন করে রােমান সানা।

প্রশ্ন। বহল আলােচিত ফেনীর সােনাগাজী মদ্রাসার ছাত্রী নুসরাত হত্যা মামলার রায় দেওয়া হয় কবে। ২৪ অক্টোবর ২০১৯ (১৬ জন আসামির ফাসির আদেশ)। প্রশ্ন: ৩০ সেপ্টেম্বর ২০১৯ দেশে চালু হওয়া অর্থ লেনদেনের অনলাইন অ্যাপটির নাম কি। ডিমানি।

প্রশ্ন। সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীতে যুক্ত হওয়া আকাশ প্রতিরক্ষার জন্য নতুন রাডার কন্ট্রোল প্রযুক্তিরনাম কি অযলিকন। প্রশ্ন স্্রতি বাংলাদেশের সাথে ডারতের ভিত্তার পানি বিরােধ ও ফেনী নদীর পানি ভারতকে গ্রদানের চুক্তিটি সম্পাদিত হয় কৰে।

আরো পড়ুনঃ- অ্যাসিওরেন্স বিসিএস প্রিলিমিনারি ডাইজেস্ট pdf download

জোবায়ের’স জিকে pdf download

জোবায়ের’স বাংলা pdf download

তাই আর দেরী না করে আজকের বিশ্ব pdf download (সাধারণ জ্ঞান) |  ajker bisso pdf download বইটি ডাউনলোড করুন।

বইটির হার্ডকফি ক্রয় করুন।      

Rokomari.com | Boibazar.com

Ultra Next Gen

Best website for Bangla pdf download, Travel guides And many more. It’s the best website for this things

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!