New Arrived pdf books

10000+ টি All new bangla pdf books download (Mega collection)

হ্যালো জনগণ! কেমন আছেন? আশা করি ভালো আছেন। আজকে আপনাদের জন্য অনেক বড় একটা সারপ্রাইজ রয়েছে। আজকে আপনাদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় bangla pdf books download | বাংলা পিডিএফ কালেকশন নিয়ে এসেছি।

এখানে সকল ধরণের pdf book পাবেন। তারমধ্যে যেগুলা থাকবে নিচে সেগুলা নাম বলে দিচ্ছি। 18 Bangla Books PDF Free Download | Old Bengali Books pdf Free Download | Bangla onubad book pdf download | Bengali romantic novel pdf free Download | Bengali Thriller Books pdf free download | Bangla translated books pdf download etc.

এখানে প্রায় ১০০০০ এর মত pdf বই পাবেন। আশা করি আপনাদের অনেক উপকার হবে।

Humayun ahmed books pdf download

হুমায়ূন আহমেদ  বাংলা সাহিত্যের এক কিংবদন্তী হুমায়ূন আহমেদ। বিংশ শতাব্দীর বাঙালি লেখকদের মধ্যে তিনি অন্যতম স্থান দখল করে আছেন। একাধারে ঔপন্যাসিক, ছোটগল্পকার ও নাট্যকার এ মানুষটিকে বলা হয় বাংলা সায়েন্স ফিকশনের পথিকৃৎ। নাটক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও তিনি বেশ সমাদৃত। বাদ যায়নি গীতিকার কিংবা চিত্রশিল্পীর পরিচয়ও। সৃজনশীলতার প্রতিটি শাখায় তাঁর সমান বিচরণ ছিল। অর্জন করেছেন সর্বোচ্চ সফলতা এবং তুমুল জনপ্রিয়তা।

স্বাধীনতা পরবর্তী বাঙালি জাতিকে হুমায়ুন আহমেদ উপহার দিয়েছেন তাঁর অসামান্য বই, নাটক এবং চলচ্চিত্র। চলচ্চিত্রের বদৌলতে মানুষকে করেছেন হলমুখী, তৈরি করে গেছেন বিশাল পাঠকশ্রেণীও। তাঁর নির্মিত প্রথম চলচ্চিত্র ‘আগুনের পরশমনি’ দেখতে দর্শকের ঢল নামে। এছাড়া শ্যামল ছায়া, শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারী, চন্দ্রকথা, ঘেটুপুত্র কমলা প্রভৃতি চলচ্চিত্র সুধীজনের প্রশংসা পেয়েছে। অনন্য কীর্তি হিসেবে আছে তাঁর নাটকগুলো। এইসব দিনরাত্র, বহুব্রীহি, আজ রবিবার, কোথাও কেউ নেই, অয়োময়ো আজও নিন্দিত দর্শকমনে। হিমু, মিসির আলি, শুভ্রর মতো চরিত্রের জনক তিনি।

রচনা করেছেন নন্দিত নরকে, শঙ্খনীল কারাগার, জোছনা ও জননীর গল্পের মতো সব মাস্টারপিস। শিশুতোষ গ্রন্থ, মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা, বৈজ্ঞানিক কল্পকাহিনী মিলিয়ে হুমায়ূন আহমেদ এর বই সমূহ এর পাঠক সারাবিশ্বে ছড়িয়ে আছে। হুমায়ূন আহমেদ এর বই সমগ্র পৃথিবীর নানা ভাষায় অনূদিতও হয়েছে। সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে অর্জন করেছেন বাংলা একাডেমি পুরস্কার (১৯৮১), একুশে পদক (১৯৯৪), হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার (১৯৯০), লেখক শিবির পুরস্কার (১৯৭৩), মাইকেল মধুসূধন দত্ত পুরস্কার (১৯৮৭), জাতীয় চলচ্চিত্র পুরস্কার (১৯৯৩ ও ১৯৯৪), বাচসাস পুরস্কার (১৯৮৮), শিশু একাডেমি পুরস্কার, জয়নুল আবেদীন স্বর্ণপদকসহ নানা সম্মাননা।

হুমায়ূন আহমেদ এর বই, চলচ্চিত্র এবং অন্যান্য রচনা দেশের বাইরেও মূল্যায়িত হয়েছে৷ ১৯৪৮ সালের ১৩ই নভেম্বর, তৎকালীন পূর্ব পাকিস্তানে, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় কুতুবপুরে পীরবংশে জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর নিউ ইয়র্কের ম্যানহাটনের বেলভ্যু হাসপাতালে তিনি ইহলোক ত্যাগ করেন। গাজীপুরে তাঁর প্রিয় নুহাশ-পল্লীতে তাঁকে সমাহিত করা হয়।

হুমায়ুন আহমেদ এর বই ডাউনলোড করতে নিচের লিংক এ ক্লিক করুন।

Sadat Hossain all books pdf download

সাদাত হোসাইন  স্নাতকোত্তর, নৃবিজ্ঞান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সাদাত হোসাইন নিজেকে বলেন গল্পের মানুষ। তাঁর কাছে চারপাশের জীবন ও জগত, মন ও মানুষ সকলই গল্প। তিনি মনে করেন, সিনেমা থেকে পেইন্টিং, আলোকচিত্র থেকে ভাস্কর্য, গান থেকে কবিতা- উপন্যাস-নাটক, সৃজনশীল এই প্রতিটি মাধ্যমই মূলত গল্প বলে। গল্প বলার সেই আগ্রহ থেকেই একের পর এক লিখেছেন- আরশিনগর, অন্দরমহল, মানবজনম, নিঃসঙ্গ নক্ষত্র, নির্বাসন, ছদ্মবেশ, মেঘেদের দিন ও অর্ধবৃত্তের মতো তুমুল জনপ্রিয় উপন্যাস।

‘কাজল চোখের মেয়ে’, তোমাকে দেখার অসুখ’সহ দারুণ সব পাঠকপ্রিয় কবিতার বই। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বোধ, দ্য শুজ, প্রযত্নের পাশাপাশি’ নির্মাণ করেছেন ‘গহীনের গান’ এর মতো ব্যতিক্রমধর্মী পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রও। জিতেছেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, বাংলাদেশ শিল্পকলা একাডেমির শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকার পুরস্কার, এসবিএসপি-আরপি ফাউন্ডেশন সাহিত্য পুরস্কার, পশ্চমিবঙ্গের চোখ সাহত্যি পুরস্কার, শুভজন সাহিত্য সম্মাননা ও এক্সিম ব্যাংক- অন্যদিন হুমায়ূন আহমদে সাহিত্য পুরস্কার ২০১৯। তাঁর জন্ম ১৯৮৪ সালের ২১ মে, মাদারীপুর জেলার, কালকিনি থানার কয়ারিয়া গ্রামে।

সাদাত হোসেইন এর বই ডাউনলোড করতে নিচের লিংক এ ক্লিক করুন

Arif azad All books pdf download free

আরিফ আজাদ একজন জীবন্ত আলোকবর্তিকা- লেখক আরিফ আজাদকে বর্ণনা করতে গিয়ে একথাই বলেছেন ডঃ শামসুল আরেফিন। গার্ডিয়ান প্রকাশনী আরিফ আজাদের পরিচয় দিতে গিয়ে লিখেছে, “তিনি বিশ্বাস নিয়ে লেখেন, অবিশ্বাসের আয়না চূর্ণবিচুর্ণ করেন।” আরিফ আজাদ এর বই মানেই একুশে বইমেলায় বেস্ট সেলার, এতটাই জনপ্রিয় এ লেখক। সাম্প্রতিককালে বাংলাদেশের সাহিত্য অঙ্গনে সবচেয়ে আলোড়ন তোলা লেখকদের একজন আরিফ আজাদ। ১৯৯০ সালের ৭ই জানুয়ারি চট্টগ্রামে জন্ম নেয়া এ লেখক মাধ্যমিক শিক্ষাজীবন শেষ করে চট্টগ্রাম জিলা স্কুলে।

একটি সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পাস করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং সেখানে উচ্চশিক্ষা সম্পন্ন করেন। লেখালেখির ক্যারিয়ারের শুরু থেকেই আরিফ আজাদ এর বই সমূহ পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলে। তার প্রথম বই ‘প্যারাডক্সিক্যাল সাজিদ’ ২০১৭ সালের একুশে বইমেলায় প্রকাশ পায়। বইটির কেন্দ্রীয় চরিত্র সাজিদ বিভিন্ন কথোপকথনের মধ্যে তার নাস্তিক বন্ধুর অবিশ্বাসকে বিজ্ঞানসম্মত নানা যুক্তিতর্কের মাধ্যমে খণ্ডন করে। আর এসব কথোপকথনের মধ্য দিয়েই বইটিতে অবিশ্বাসীদের অনেক যুক্তি খণ্ডন করেছেন লেখক। বইটি প্রকাশের পরপরই তুমুল জনপ্রিয়তা পায়।

এটি ইংরেজি ও অসমীয়া ভাষায় অনূদিতও হয়েছে। ২০১৯ সালের একুশে বইমেলায় ‘প্যারাডক্সিক্যাল সাজিদ – ২’ প্রকাশিত হয়ে এবং এটিও বেস্টসেলারে পরিণত হয়। সাজিদ সিরিজ ছাড়াও আরিফ আজাদ এর বই সমগ্রতে আছে ‘আরজ আলী সমীপে’ এবং ‘সত্যকথন’ (সহলেখক) এর মতো তুমুল জনপ্রিয় বই।

Ayman Sadiq all books pdf download

আয়মান সাদিক  বিখ্যাত অনলাইন ব্যক্তিত্ব ও শিক্ষা উদ্যোক্তা আয়মান সাদিক বাংলাদেশের তরুণ সমাজের জন্য অনুপ্রেরণার এক অন্য নাম। তিনি শুধু অনলাইন কন্টেন্ট তৈরির মাধ্যমেই এদেশের তরুণ সমাজের কাছে পৌঁছেছেন তা নয়, তাদের জন্য লিখেছেন বই ও আয়োজন করেছেন অগুণতি সেমিনার ও কর্মশালার, যেগুলো আলোকবর্তিকা হিসেবে নানাভাবে সাহায্য করেছে তাদের।

বাংলাদেশ সেনাবাহিনীর বিগ্রেডিয়ার জেনারেল তায়েব ও গৃহিণী শারমিন আক্তার দম্পতির ঘরে ১৯৯২ সালের ২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন আয়মান সাদিক। চট্টগ্রামের ক্যান্টনমেন্ট স্কুল এ্যান্ড কলেজ থেকে তিনি মাধ্যমিক এবং ঢাকার আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে তিনি উচ্চ মাধ্যমিক পাশ করেন। অতঃপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক সম্পন্ন করেন। আইবিএ-তে পড়াশোনা চলাকালে তিনি ২০১৫ সালে প্রতিষ্ঠা করেন শিক্ষাভিত্তিক অনলাইন প্লাটফর্ম ‘টেন মিনিট স্কুল’।

এই প্লাটফর্মের সাহায্যে বিভিন্ন একাডেমিক ও অন্যান্য বিষয়ের উপর তথ্য ও লেকচার সমৃদ্ধ ভিডিও তৈরি করে বিনামূল্যে মানুষের কাছে পৌঁছে দেয়া হয় এবং এভাবে শিক্ষাকে সহজলভ্য করে তুলতে বিশাল অবদান রেখেছেন আয়মান সাদিক। আয়মান সাদিক এর বইগুলোও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। টেন মিনিট স্কুলের ব্যাপক সাফল্যের ফলে আয়মান সাদিক এর বই সমূহ পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। আয়মান সাদিক এর বই সমগ্র এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘স্টুডেন্ট হ্যাকস’, ‘ভাল্লাগে না, ‘নেভার স্টপ লার্নিং’ ইত্যাদি।

একজন সফল তরুণ উদ্যোক্তা হিসেবে তিনি ‘কুইন্স ইয়াং লিডার এওয়ার্ড’, ‘ইয়ুথ এওয়ার্ড’, ‘ডিওয়াইডিএফ ইয়ুথ আইকন পুরস্কার’ ইত্যাদি বিভিন্ন সম্মাননা অর্জন করেছেন।

আয়মান সাদিক এর বই ডাউনলোড করতে নিচের লিংক এ ক্লিক করুন

Jhankar mahbub All books pdf download

ঝংকার মাহবুব  পাঠকসমাজে তাঁর পরিচিতি এখন গৎবাঁধা লেখার বাইরে নতুনত্বের আমেজ এনে দেওয়া তরুণ লেখক হিসেবে। তিনি ঝংকার মাহবুব, পেশায় একজন ওয়েব ডেভেলপার। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং এ স্নাতক পাশ করার পর যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটা স্টেট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন ঝংকার মাহবুব। বাংলাদেশের তরুণ লেখকদের মধ্য থেকে ঝংকার মাহবুব এর বই আলাদা করা যায় খুব সহজেই।

তাঁর লেখার বিষয়গুলোও ব্যতিক্রমধর্মী। কম্পিউটার প্রোগ্রামিংকে কীভাবে এ দেশের তরুণদের মাঝে সহজবোধ্য করা যায়– তা নিয়েই ঝংকার মাহবুব এর বই সমূহ। তাঁর লেখা বইগুলোতে তিনি প্রোগ্রামিংয়ের মতো কাঠখোট্টা জিনিসকে আকর্ষণীয়ভাবে উপস্থাপনের চেষ্টা করে যাচ্ছেন। ঝংকার মাহবুবের বই সমগ্র এখন এ দেশের তরুণ প্রোগ্রামারদের কাছে প্রোগ্রামিং শেখার মজার বন্ধু হয়ে উঠছে এবং এই বইগুলোর জনপ্রিয়তা বেড়েই চলেছে।

See also  Half Girlfriend bangla pdf download | হাফ গার্লফ্রেন্ড চেতন ভগত pdf download

তাঁর লেখা উল্লেখযোগ্য কিছু বই হলো রিচার্জ ইয়োর ডাউন ব্যাটারি, হাবলুদের জন্য প্রোগ্রামিং, প্রোগ্রামিংয়ের বলদ টু বস, প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী, প্যারাময় লাইফের প্যারাসিটামল ইত্যাদি। প্রোগ্রামিং শেখানো সহজ করা বইগুলোর মূল উদ্দেশ্য হলেও ঝংকার মাহবুব তাঁর লেখার মাধ্যমে অনুপ্রাণিত করেছেন তরুণ প্রোগ্রামারদেরকে। লেখালেখির পাশাপাশি বর্তমানে তিনি শিকাগোর নিলসেন কোম্পানিতে সিনিয়র ওয়েব ডেভেলপার হিসেবে কর্মরত আছেন।

ঝংকার মাহবুব এর বই ডাউনলোড করতে নিচের লিংক এ ক্লিক করুন

Best bangla pdf books, ebooks, history books,islamic books,Romantic books pdf download

See also  বাংলাদেশ রক্তাক্ত অধ্যায় ১৯৭৫-৮১ pdf download

(৩০০টির ও বেশী বই) 18 Bangla Books PDF Free Download | Bengali romantic novel pdf free Download

এখানে যাবতীয় ১৮+ বই অশ্লীল বই ও নিষিদ্ধ বই pdf আকারে পাবেন। এই বইগুলো শুধুমাত্র ১৮+ দেরজন্য। এই বইগুলো পড়ে অনেক মজা পাবেন।এখানে টপ রিভিউ দেওয়া ৩০০ টির ও বেশী বই রয়েছে।

এই বইগুলো শুধুমাত্র বিনোদন এর জন্য পড়বেন। আর যারা কমবয়সী তারা চাইলে এই বইগুলো এভোয়েড করতে পারেন।

আর এই বইগুলো পড়ে কেমন লেগেছে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট গুলি আমাদের কে ভবিষ্যতে আরো বই দিতে উৎসাহ দেয়।

18 Bangla Books PDF | Bengali romantic novel pdf free Download বইগুলো ডাউনলোড করতে নিচের লিংক এ ক্লিক করুন।

(100 টি বই) Bengali Thriller Books pdf free download (তিন গোয়েন্দা সিরিজ)

এটি লেখকের রহস্যধর্মী একটি উপন্যাস। লেখক বাঙ্গালি পাঠক সম্প্রদায়ের কাছে মূলত তিন গোয়েন্দা খ্যাত হলেও তিনি রহস্য উপন্যাসের জন্যও বিখ্যাত।   ঢাকার একটি ডিটেকটিভ এজেন্সি চালায় ইমতিয়াজ আহমেদ। তার বন্ধু ও সহকারী তরিকুলের জরুরি তলবে সে আনন্দনগর আসে। এসে হোটেলে ঢুকতে না ঢুকতেই জানতে পারে তরিকুল খুন হয়েছে।

এই খুনের তদন্ত শুরু করে ইমতিয়াজ। তরিকুলের জিনিসপত্র ঘাটতে গিয়ে বেরিয়ে পড়ে অনেকগুলো ক্লু। ঘটনাচক্রে পুলিশ ইনস্পেক্টর, এবং ধনী বরকত উল্লাহ্- র কুনজরে পড়ে ইমতিয়াজ। তবুও ভেতরে ভেতরে তদন্ত চালাতে থাকে ইমতিয়াজ। এর মাঝে খুন হয় আরো একটি মেয়ে। দেশলাইয়ের কাঠি, নাইট অ্যাডভেঞ্চার ক্লাব, সিরামিক ইন্ড্রাস্ট্রি সবকিছু ঘিরে ঘনীভূত হয় রহস্য। এর মাঝে যুক্ত হয় বরকত উল্লাহর মেয়ে সুফিয়া। সুফিয়া বিভিন্ন ভাবে ইমতিয়াজকে সাহায্য করতে থাকে।

দুজনের মধ্যে গড়ে ওঠে এক প্রেমের সম্পর্ক৷ কিন্তু কেন? গুন্ডা, পুলিশের অনেক বাঁধা সত্বেও শেষ পর্যন্ত ইমতিয়াজ পেরেছিলো কি খুনের রহস্য ভেদ করতে?   ব্যক্তিগত অনুভূতি-  বইটির পুরোটা জুড়ে ছিল অনেক ঘটনা, রহস্য, ক্লু এবং অসম্ভব থ্রিলিং কিছু মূহুর্ত। খুব ইন্টারেস্ট নিয়ে পড়েছি বইটি। শেষ পর্যন্ত সমাধান টাও বেশ চমকপ্রদ ছিল। তবে বইটির কিছু জায়গা আমার খাপছাড়াও লেগেছে। হুটহাট মনে হচ্ছিলো ঘটনা কোন দিকে যাচ্ছে বোঝা যাচ্ছেনা। প্রচুর চরিত্র, যার জন্য কিছু জায়গা গোলমাল লেগেছে। তবে সবমিলিয়ে বইটি বেশ ভাল। পড়ে ফেলতে পারেন।

Old Bengali Books pdf Free Download

পুরানো বইয়ের রিভিউ দেওয়া হলোঃ-

See also  কুররাতু আইয়ুন ২ pdf download

  বই: দ্য ব্লাড গসপেল  জেমস রোলিন্স ও রেবেকা ক্যানট্রেল  অনুবাদক: সাঈম শামস্  পৃষ্ঠা সংখ্যা: ৪১৬,  প্রকাশক: রাত্রি প্রকাশনী মুদ্রিত মূল্য: ৪৪০ ৳ 

কাহিনি সংক্ষেপ:  ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল ইজরায়েলের মাসাডা অঞ্চল। পাহাড়ের গভীরে লুকোনো এক সমাধি বেরিয়ে এলো ভূমিকম্পের ফলে হওয়া ধ্বসের কারণে। ঘটনাচক্রে সমাধি তদন্তের জন্য হাজির হলো ভিন্ন পেশার তিনজন ব্যক্তি: মিলিটারি ফরেনসিক এক্সপার্ট সার্জেন্ট জর্ডান স্টোন, ভ্যাটিকান পাদ্রি ফাদার রান করজা ও আর্কিওলজিস্ট ডক্টর ইরিন গ্রেঞ্জার। একটি ছোট্ট মেয়ের মমিকৃত লাশকে ক্রুশবিদ্ধ অবস্থায় পাওয়া গেল সেখানে। হঠাৎ প্রাণঘাতী হামলা হলো ওদের উপর। হামলাকারীদের বিশ্বাস, এই সমাধিক্ষেত্রেই লুকায়িত রয়েছে একটি বিতর্কিত গ্রন্থ। দ্য বুক অব ব্লাড।

যা কিনা যীশুর নিজ রক্তে ও নিজ হাতে লেখা! সেই গ্রন্থের পেছনে লেগেছে দুটো দল।  প্রাণ বাঁচাতে করজা, জর্ডান ও ইরিন ছুটল ইহুদী, খ্রিস্টান এবং ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র স্থান জেরুজালেম-এ। দ্য বুক অব ব্লাড সম্পর্কে জানতে গিয়ে হাজার বছরের পুরানো ইতিহাসের মুখোমুখি হলো ওরা। যেখানে জন্ম হয়েছে হিংস্র একদল জানোয়ারের। “দ্য ব্লাড গসপেল” ইতিহাসের বিভিন্ন গোপন কোটর খুলে দেবে পাঠকের জন্য। ফাঁস করে দেবে ক্যাথলিক চার্চের অনেক স্পর্শকাতর তথ্য। উন্মোচিত হবে স্যাঙ্গুইন্স নামের এক গোপন সংঘের পরিচয়।  .  বইটির ব্যাপারে কয়েকটি আন্তর্জাতিক রিভিউ:  .  “জিনিয়াস… রোলিন্স ও ক্যানট্রেল তাঁদের সেরা কাজ উপহার দিয়েছেন এখানে। দ্য ব্লাড গসপেল অবশ্যপাঠ্য তো বটেই, না পড়লে পাপ হবে!”- সাসপেন্স ম্যাগাজিন। .  

“অপ্রতিরোধ্য। এ যেন দ্য দা ভিঞ্চি কোড ও ভ্যাম্পায়ারের মিলন!”- বুকলিস্ট।  .  “অত্যাধুনিক বিজ্ঞান, প্রাচীন ইতিহাস সাথে রহস্যময় গথিক প্লট; থ্রিলারপ্রেমীরা জেমস রোলিন্স ও রেবেকা ক্যানট্রেলের কাছ থেকে এরকম কিছুই আশা করছিল। লেখকদ্বয়ের ভক্তরা এই বই পড়ে হতাশ হবে না, সেটা নিশ্চিতভাবে বলে দেয়া যায়। আর যারা দ্য দা ভিঞ্চি কোড-এর ভক্ত তারা তো এই সিরিজ নিয়ে রীতিমতো হইচই বাধিয়ে দেবে!-  লাইব্রেরি জার্নাল। ।।।

আরো পুরানো ও ঐতিহাসিক বই ডাউনলোড করতে নিচের লিংক এ ক্লিক করুন।

450 টি ইংরেজি শিখার বই pdf download

ইংরেজি শুধুমাত্র একটি ভাষার মধ্যে সীমাবদ্ধ নেই, বর্তমানে ইংরেজি একটি টুলসে পরিণত হয়েছে। স্কুল, কলেজ থেকে শুরু করে প্রফেশনাল লাইফ, সকল স্তরে ইংরেজির প্রয়োজনীয়তা একটু বেশিই মনে হয়।  প্রয়োজনের তাগিদেই অনেকে ইংরেজি শিখতে আগ্রহী হয় কিন্তু উপযুক্ত গাইড লাইন এবং সঠিক শিক্ষা পদ্ধতির অভাবে বেশির ভাগ শিক্ষার্থীই আগ্রহ হারিয়ে ফেলে। অনেকে আবার এ চেষ্টা অব্যাহত রাখে।  

নানাভাবে চলে ইংরেজি শিখার প্রাণপণ চেষ্টা যেমন, ইংরেজি মুভি দেখা, ইংরেজি পত্রিকা পড়া আরো কত কী। এর প্রতিটাই কিন্তু ইংরেজি শেখার জন্য ভালো মাধ্যম। এই সব কৌশলের  পাশাপাশি অবশ্যই কিছু ভালো বই সংগ্রহে থাকা উচিৎ, যা আপনাকে বিভিন্নভাবে ইংরেজি ভাষা রপ্ত করতে সাহায্য করবে।   ইংরেজি শিখতে প্রয়োজন ভাল কিছু বইয়ের সমন্বয়, যাকে এককথায় বলা যায় ইংরেজি শেখার ফুল প্যাকেজ। যে প্যাকেজে থাকবে স্পোকেন, গ্রামার এবং ভোকাবুলারির দুর্দান্ত সমন্বয়।

২০ টি রাজনীতি বিষয়ক বই pdf download

নিচে রাজনীতি বিষয়ক একটি বই এর রিভিউ দেওয়া হলোঃ-

।।পাঠ-প্রতিক্রিয়া।। লিখেছেন- দেবলীনা দাশগুপ্ত (মতামত একান্তভাবে আলোচকের)  জিন্দাবাদ একটি রাজনৈতিক উপন্যাস। রাজনীতি যদিও আমার পছন্দের বিষয় একেবারেই নয়, তবুও উপন্যাসটির রিভিউ পড়ে আর লেখকের টুকরো টুকরো পোস্টগুলো পড়ে জিন্দাবাদ সম্পর্কে যথেষ্ট কৌতূহল জাগে। শেষে বইটা দমদম বইমেলা থেকে সংগ্রহ করে পড়তে শুরু করি। সত্যিই এক নিশ্বাসে পড়ার মত উপন্যাস। কোনো কাজের জন্য পড়া বন্ধ রাখলেই মনে হত যে কখন আবার বইটা পড়ব।

লেখকের আগের উপন্যাসগুলো পড়তে গিয়ে দেখেছি উনি জানেন কীভাবে পাঠকের মনোযোগ তৈরি করতে হয়। যে বিষয়ে আমার আগ্রহ নেই, লেখকের রচনাশৈলী সেই বিষয়ক উপন্যাসের প্রতিও আমার আগ্রহ তৈরি করে ফেলল। অসাধারণ লেখনীর শক্তি, সেই সঙ্গে অনবদ্য কাহিনি। জিন্দাবাদের কেন্দ্রীয় চরিত্র সুগত। সে একজন রাজনৈতিক নেতা। তবে সে ভালোবেসে রাজনীতি করে, মানুষের পাশে থাকবে বলে রাজনীতি করে। তারই রাজনৈতিক জীবনের টানাপোড়েন, উত্থান-পতন এই উপন্যাসের বিষয়বস্তু।

তবে উপন্যাসে সুগতর রাজনৈতিক জীবনের সঙ্গে সঙ্গে তার ব্যক্তিগত জীবনের কথাও লেখক অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন। একবার অতীত আর একবার বর্তমান পরিস্থিতি তুলে ধরার ফলে উপন্যাসটির মধ্যে সুন্দর একটা নাটকীয়তা দেখা গেছে। সেইসঙ্গে লেখকের অসাধারণ বর্ণনার ফলে মনে হয় সবকিছুই যেন চোখের সামনে ঘটে চলেছে। রচনাশৈলী অসম্ভব সুন্দর। তবে উপন্যাসের শেষে সুগতর মৃত্যু সত্যিই খুব কষ্টকর। যে মানুষটা সৎভাবে নিঃস্বার্থ রাজনীতি করতে চেয়েছিল, তাকেই এমন নৃশংসভাবে মেরে ফেলা হল। সত্যিই এটি একটি বাস্তবধর্মী উপন্যাস।

উপন্যাসের প্রতিটি চরিত্রও লেখকের লেখনীর জোরে বাস্তবধর্মী হয়ে উঠেছে। শেষে একটা কথা অবশ্যই বলব, জিন্দাবাদ একটি যুগোপযোগী উপন্যাস।  বই- জিন্দাবাদ (উপন্যাস) লেখক- ডি অমিতাভ মুদ্রিত মূল্য- 160/- প্রকাশনা- অভিযান পাবলিশার্স প্রচ্ছদ- পার্থপ্রতিম দাস

২০ টি নামাজ শিক্ষার বই pdf download

আমরা বাংলাদেশের ৯০% এর ও বেশী মানুষ ই মুসলমান। তাই আমাদের প্রত্যেক এর ই উচিত প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ আদায় করা। আর শুধু নামাজ আদায় করলেই হবে না। আমাদেরকে সহিহ নিয়ম অনুযায়ী নামাজ আদায় করিতে হবে।

না হলে নামাজ আদায় করে কোনো লাভ ই হবে না উল্টো আরো গুনাহ হবে। তাই সহিহ নিয়ম অনুযায়ী নামাজ আদায় করা শিখতে নিচের বইগুলো ডাউনলোড করুন।

৩০ টি শেয়ার বাজার বিষয়ক বই pdf download

35 টি bangla uponnash pdf download

নিচে বাংলা উপন্যাস ১টির রিভিউ দেওয়া হলোঃ-

বই_আলোচনা- বইয়ের নাম-ভালোবেসে তোমাকে দিলাম লেখক-আনিসুল হক প্রকাশনী-কাকলী প্রকাশনী মূল্য-৫০০টাকা ধরন-উপন্যাস সমগ্র  আগেই বলি আমি বইটার রিভিউ করবো না৷কারন এখানে একই সাথে ছয়টা উপন্যাস রয়েছে৷যাদেরকে নিয়ে ভিন্ন ভিন্ন ভাবে বলতে গেলে হয়তো আরেকটি উপন্যাস লেখা হয়ে যাবে৷

যেটা আসলে সাধারন রিভিউ  পাঠকদের কাছে বেশ বিরক্তির কারন হয়ে দাঁড়াবে৷তাই একই সাথে আলোচনা ও পাঠ প্রতিক্রিয়া ব্যক্ত করবো–  #শুরু করার আগে ছয়টা উপন্যাসের নামগুলো বলে নেওয়াটাই যুক্তি সংগত হবে বলে মনে হচ্ছে–  ১.ভালবাসা,আমি তোমার জন্য কাঁদছি ২.হৃদিতা ৩.ভালবাসি আশ্চর্য মেঘদল ৪.ক্ষুধা এবং ভালবাসার গল্প ৫.ভালবাসা ডট কম ৬.সুদূরতমা  বলে রাখি এখানে প্রতিটা গল্পই ভালবাসার ৷তবে একেকটা গল্প আরেকটা থেকে ভিন্ন৷একেকটা গল্পে ভালবাসার একেকটা দিক তুলে ধরা হয়েছে৷আপনারা একই সাথে ভালবাসার ছয়টি ভিন্ন দিক দেখতে পাবেন৷সেই সাথে জুড়ে আছে মানুষের নৈবিত্তিক পাওয়া না পাওয়ার গল্প৷জীবন সংগ্রামের গল্প ৷

দারিদ্রতার নিরস গল্প ৷পেটের ক্ষুধা মানুষকে কতটা নিচে নিতে পারে৷ ভালবাসা মানেই শুধু পাওয়া নয়,ত্যাগের মধ্যেও ভালবাসা থাকে৷এরকম হাজারটা দর্শন আপনাকে মুগ্ধ করবে৷সেই সাথে লেখার মাঝে মাঝে ঠাঁই পাওয়া কবিতাগুলো যেন উপরি পাওয়া৷তবে ব্যক্তিগত ভাবে হৃদিতা ও সুদূরতমা গল্প দুইটা আমার কাছে বেশি ভালো লেগেছে৷ তবে বর্তমান সময়ে দাঁড়িয়ে বাংলা সাহিত্যও সেই বাঙালি ট্রাডিশনে ভরে গেছে৷বর্তমান যুগ নাকি শুধু থ্রিলার,ফিকশন আরো কত নতুন কি এসবের৷এই করতে করতে আমরা বার বার শেখড় ভুলে যায়৷

এখন যদি আমি শেষের কবিতাও পড়ি তাও লোকে আড় চোখে তাকায়৷তবে বলে রাখি সময়ের পরিক্রমায় বাংলা সাহিত্যে হয়তো আরো নতুন কিছু যুক্ত হবে,তখন কি আবার এই বর্তমান সময়ের থ্রিলার,ফিকশন ও কি হারিয়ে যাবে!আমাদের কাজ সাহিত্য চর্চা,তাকে হারিয়ে ফেলা নয়৷তাই পুরান নতুন মিশে সাহিত্য এগিয়ে যাক,এটাই কাম্য৷ পরিশেষে বলব- এই বইটা ভালোবেসে প্রিয়জনের হাতে উপহার হিসেবে আসলেই দেয়া যায়৷  #ব্যক্তিগত_রেটিং-৪/৫  #পৃথিবী বইয়ের হোক.. #বন্ধুত্ব হোক বইয়ের সাথে….  #Happy_Reading

Ultra Next Gen

Best website for Bangla pdf download, Travel guides And many more. It’s the best website for this things

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!