Bangla pdf booksBest seller books

যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু pdf download by জাফর ইকবাল

নামঃ- যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু pdf download / Jerokom Tuntuni Serokom Chotacchu PDF download

 লেখকঃ- জাফর ইকবাল  

সাইজঃ- unknown 

যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু বইয়ের প্রথম কিছু অংশঃ-  

বিদায় নিয়ে গাড়িতে ওঠার সময় মিসেস রওশান ছােটাচ্চুকে একটা খাম ধরিয়ে দেওয়ার চেষ্টা করলেন। 

ছােটাচ্ছু অবশ্য কিছুতেই খামটা নিতে রাজি হলাে না। শওকত সাহেব তখন ছােটাচচুর টেলিফোন নম্বরটা রেখে দিলেন, তার কোম্পানির কাজে নাকি সাহায্য করার জন্য ছােটাচ্চুকে ডাকবেন গাড়িটা ছেড়ে দেবীর পর ফারিহা বলল, *খামটা অনেক মােটা ছিল।

“হ্যা।” “অনেক মােটা। নােটগুলাে কি পাঁচশাে টাকার ছিল, নাকি হাজার টাকার?” “মনে হলাে সব হাজার টাকার নােট।” ছােটাচ্চু জিব দিয়ে চুক চুক শব্দ করে বলল, “ইশ! এতগুলাে টাকা।” হ্যা।” “এতগুলাে টাকা!”

ছােটাচ্চু একটা দীর্ঘশ্বাস ফেলল। বলল, আমার জিনাে ক্রিজিং মিটারের গল্পটা কেমন হয়েছিল?”

“ভালাে, অনেক ভালাে। চাপাবাজিতে তুমি অনেক এক্সপার্ট। এখন নৃতন একটা এজেন্সি খুলাে, দ্যা আল্টিমেট চাপাবাজি এজেন্সি!” ছােটাচ্চু তার সবগুলাে দাঁত বের করে হাসল । Ⓜ

ভূমিকা

যখন টুনটুনি এবং ছােটাচ্চুকে নিয়ে প্রথম লিখতে শুরু করেছিলাম তখন ভেবেছিলাম এগুলাে হবে ছােটদের জন্য এক ধরনের ডিটেকটিভ গল্প। লিখতে লিখতে আবিষ্কার করেছি সেগুলাে সবসময় পুরােপুরি ডিটেকটিভ গল্প থাকেনি।

আমাদের দেশে ছেলেমেয়েদের যে বিষয়গুলাে নিয়ে সমস্যা হয় কীভাবে কীভাবে সেগুলাে গল্প্পের মাঝে চলে আসতে শুরু করেছে।

এতে আমি যে খুব বেশি বিচলিত হয়েছি সেটা বলা যাবে না- কাউকে তাে মাথার দিব্যি দিয়ে বলিনি গল্পগুলো

সবসময়েই খাঁটি ডিটেকটিভ গল্প হবে এবং সেখানে কোনাে উনিশ বিশ হবে না। একটুখানি উনিশ বিশ হলেই কী আর না হলেই কী?

কখনােই ভাবিনি যে আমি একই চরিত্র দিয়ে একাধিক বই লিখব। যেহেতু লেখা হয়েই গেছে এখন দেখতে হবে কতােদিন সেটা চালিয়ে যাওয়া যায়। আমার দিক থেকে বলতে পারি যতদিন পাঠকের আগ্রহ থাকবে আমি চেষ্টা করে যাব।

READ  শেখ মুজিব আমার পিতা pdf download by শেখ হাসিনা

বাকিটুকু নির্ভর করবে টুনটুনি আর ছােটাচ্চুর ওপর-তারা সবাইকে নিয়ে বারবার আসতে রাজি হয় কী না সেটাই মিলিয়ন ডলার প্রশ্ন!

মুহম্মদ জাফর ইকবাল

বনানী, ঢাকা ▪৭ ফেব্রুয়ারি ২০২০ Ⓜ

এক সেট গয়না

দরজায় টুংটাং শব্দ শুনে টুনি দরজা খুলে দেখে দরজার সামনে ফারিহা দাঁড়িয়ে আছে। ফারিহা তার মাথার চুল ছােট করে কেটে ফেলেছে, সেজন্যে আজকে তাকে দেখতে অন্য রকম লাগছে। টুনি খুশি খুশি গলায় বলল, “ফারিহাপু, তােমাকে দেখতে আজকে কী সুইট লাগছে!”

ফারিহা তার ছােট ছােট চুলের ভেতর আঙুল ঢুকিয়ে হাসি মুখে বলল, “ভেবেছিলাম ন্যাড়া করে ফেলব। শেষ পর্যন্ত আর করলাম না। টুনি বলল, “কেন করলে না ফারিহাপু?

মনে হলাে আমার মাথার চাদিটা ঢেউ ঢেউ। দেখতে কেমন লাগবে সেটা ভেবে আর ন্যাড়া করলাম না।” টুনি হি হি করে হেসে বলল, “মাথার চাদি কখনাে ঢেউ ঢেউ হয় না ফারিহাপু। “হয়, হয়!” বলে ফারিহা ভেতরে ঢুকে একটা সােফায় বসে বলল, “শাহরিয়ার আছে?”

টুনি মাথা নাড়ল, বলল, “আছে। তুমি বসাে ফারিহাপু, আমি ডেকে দিচ্ছি।” ফারিহা আবার তার চুলের ভেতর হাত ঢুকিয়ে বলল, “আমার চুল দেখে শাহরিয়ার কী বলবে মনে হয়?” টুনি মুখ টিপে হাসল, বলল, “ছােটাচ্ছু করেনি!”

করবে যে সে লক্ষই ফারিহা মাথা নাড়ল, বলল, “আমারও তাই মনে হয়। দেখি, ডেকে আনাে দেখি।” যেরকম টুনটুনি-২ Ⓜ

ছােটাচ্ছু এসে ফারিহাকে দেখে একটুখানি চমকে উঠল কিন্তু সত্যি সত্যি ভান করল যে সে ফারিহার ছেলেদের মতাে করে কাটা চুলটা আলাদা করে লক্ষ করেনি। খানিকটা উদাস মুখ করে বসে রইল।

তখন ফারিহা নিজেই জিজ্ঞেস করল, “আমার এই চুলের স্টাইলটা তােমার কেমন লাগছে শাহরিয়ার?” ছােটাচ্চু বলল, “সত্যি করে বলব? “সত্যি করেই তাে বলবে। “তােমাকে দেখতে একটা ছেলের মতাে লাগছে। শুধু ছেলে না, কেমন যেন গুল্ডা গুন্ডা টাইপ।

READ  হয়ে ওঠো একজন প্রবলেম সলভার pdf download

ফারিহা হি হি করে হেসে নিজের হাতে নিজে কিল দিয়ে বলল, “তুমি ঠিক বলেছাে। শুধু যে দেখতে গুন্ডা গুল্ডা লাগ নিজেকে কেমন জানি মনেও হচ্ছে গুল্ডা গুল্ডা।

ছােটাচচু একটু ভয়ে ভয়ে ফারিহার দিকে তাকাল, বলল, “সত্যি?” “হ্া সত্যি। মনে হচ্ছে কারে শার্টের কলার ধরে একটা ঝাঁকুনি দেই। কাউকে ঘুষি মারি। কাউকে গালাগাল করি।” ছােটাচ্চু আরও ভয়ে ভয়ে বলল, গালাগাল? ঘুষি? “হ্া।” বলে ফারিহাপু ছােটাচ্চুর হাত ধরে টান দিয়ে বলল, তা না, “চল। *কোথায়?”

*দেখি, মারামারি করার জন্য কাউকে পাওয়া যায় নাকি। ফারিহাপু সত্যি সত্যি মুখটা কেমন জানি ভয়ঙ্কর করে এক হাত দিয়ে অন্য হাতে আস্তে আস্তে ঘুষি মারতে লাগল। ছােটাচ্চু উঠে দাঁড়িয়ে বলল, “দাঁড়াও, শা্টটা একটু বদলে আসি।” ফারিহা বলল, “ঠিক আছে, যাও।

ছােটাচ্চু ঘর থেকে বের হতেই ফারিহাপু খিলখিল করে হাসতে লাগল। টুনির দিকে তাকিয়ে চোখ টিপে বলল, “দেখেছাে? দেখেছাে? তােমার ছােটাচ্চু সত্যি সত্যি বিশ্বাস করেছে।” টুনিও হাসল, বলল, “হ্যা। আর তুমি বলেছাে খুব জোর দিয়ে। ছােটাচ্চুকে যে যেটাই বলে সেটাই বিশ্বাস করে।”

তাই আর দেরী না করে Jerokom Tuntuni Serokom Chotacchu PDF download/ যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু pdf download বইটি ডাউনলোড করুন। 

Jerokom Tuntuni Serokom Chotacchu PDF download / যেরকম টুনটুনি সেরকম ছোটাচ্চু pdf বইটির হার্ড কফি ক্রয় করুন।      

Rokomari.com | boierduniya.com

Ultra Next Gen

Best website for Bangla pdf download, Travel guides And many more. It’s the best website for this things

23 Comments

  1. যেখানে টুনটুনি সেখানে ছোটাচ্ছু বইটির লিনক্টা কাজ করছে না। প্লিজ সেটা ঠিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!