New Arrived pdf books

[PDF] ফাইটার্স গাইড PDF Download

আজকে আমরা আপনাদের কে ফাইটার্স গাইড PDF Download লিংক দিবো। তাহলে চলুন আর দেরী না করে শুরু করা যাক।

বইঃ ফাইটার্স গাইড PDF Download

টাইপঃ সেনা গাইড

সাইজঃ ১২এম্বি

বইয়ের নাম: ইচ্ছে হলে ছুঁয়ে দিয়ো বেপরোয়া রোদ্দুর
পৃষ্ঠা :১২

মুদ্রিত মূল্য: ২৫০
আমাদের দেশে অনেক অনেক মিষ্টি -মধুর, সুন্দর সম্পর্কগুলো ভেঙ্গে যায় একটা ছেলের বেকারত্বের কারনে।কিংবা ধর্ম বৈষম্য বাঁধা হয়ে দাঁড়ায়।

টাকা পয়সা,ধনধৌলত,স্ট্যাটাস এসব পার্থিব বিষয় গুলো একটা সম্পর্ক ভাঙার জন্য যথেষ্ট ভূমিকা পালন করে।আমরা এখনও সামাজিক জীব হিসেবে অতটা আধুনিক হতে পারিনি।

পারিনি সমাজের বেঁধে দেওয়া নিয়মগুলোকে উগড়ে ফেলতে।ধর্ম-বর্ণ,সংস্কার এসবের বেড়াজাল ডিঙিয়ে আমরা এখনও মুক্তমনা মানুষ হয়ে বাঁচতে পারিনা।আমরা ভুলে যাই ধর্ম-বর্ণ,অর্থবিত্ত এসবকে ছাড়িয়ে নির্বিশেষে আমরা সবাই মানুষ।
হ্যা এরকমই একটা গল্প নিয়ে তৈরি লেখক এ বি এস রুমনের “ইচ্ছে হলে ছুঁয়ে দিয়ো বেপরোয়া রোদ্দুর ” এই বইটা।

বেলা আর রাশেদের সুখের সংসার। তারা ভালোবেসে বিয়ে করে।রাশেদের মত বেকার ছেলেকে বিয়ে করতে বেলার কোন আপত্তি হয়না।বেকারত্ব তাদের ভালোবাসায় কোন প্রতিবন্ধকতা তৈরি করতে পারেনা।কিন্তু বেলার বাবা তাদের সম্পর্ক টা মেনে নিতে পারেনা।বাবা মেয়ের সম্পর্কে ছেদ পরে।

রাশেদের ছোট ভাই রোদ,সে কবিতা লেখে।কিন্তু কখনো পরীক্ষায় প্রথম হতে পারেনা।পড়াশোনায় তার মন নেই।রোদ ভালোবাসে মায়াকে।মায়ার ধর্ম আলাদা।কিন্তু তবুও তার মনে কোন শুচিবায়ু নেই।আবীর ছোট বেলা থেকেই মায়াদের পরিবারে আছে।মায়া এবং মায়াদের পরিবার আবীরকে ভালোবেসে কাছে কাছে টেনে নেয়।

মায়া আর আবীরের মধ্যে সবসময় খুনসুঁটি লেগেই থাকে।কিন্তু আবীরের জীবনের কঠিন সত্যটা কেউ জানতে পারেনা,একমাত্র তার বন্ধু রাশেদ ছাড়া।কিন্তু তবুও তারা সবাই ভালো আছে।বেলা অন্তঃসত্ত্বা হয়।
একসময় রাশের আর বেলার সংসারে নেমে আসে অন্ধকার। রাশেদ চাকরির জন্য হতাশায় ভুগতে থাকে।

বেলা তাকে ভরসা দেয়।ছায়ার মত সবসময় তার পাশে থাকে।কিন্তু রাশেদ ধীরে ধীরে অসুস্থ হয়ে পরে।তার শরীরে বাসা বাঁধে এক মরণব্যাধি রোগ।আবীর নিজের বন্ধুর এই কষ্ট নিজের চোখের সামনে সহ্য করতে পারেনা।সে দূরে চলে যেতে চায়।কিন্তু পারে কি?

See also  দ্য ইডেন প্রফেসি PDF Download | The Eden prophecy PDF Download

বেলা ভেঙ্গে পরে।সে কিভাবে রাশেদকে বাঁচাবে?জীবনের এই পড়ন্ত বেলায় এসে ভাগ্যের এই নির্মম খেলায় রাশেদ কি হার মেনে নেয়?কি অপেক্ষা করছে তাদের জীবনে? রোদ আর মায়ার কি হয়?সমাজ-সংসার, ধর্ম-বর্ণ, বৈষম্য এসবকে পেছনে রেখে তারা কি ভালোবাসার জয় দেখতে পারে?আর আবীর? সে কি করে?সে কি সবার বন্ধন ত্যাগ করে চলে যেতে পারবে?নাকি ভালোবাসার কাছে সবকিছু হার মেনে যায়?দিনশেষে ভালোবাসা জয়জয়কার হবে কি?

পাঠ প্রতিক্রিয়া :বইয়ের প্রতিটা পরতে পরতে ছড়িয়ে ছিটিয়ে আছে ভালোবাসা।এটা লেখকের প্রথম বই হিসেবে খারাপ লাগেনি,ভালোই লেগেছে।সহজ সরল প্রাঞ্জল ভাষাশৈলী।এই বইয়ে উঠে এসেছে মধ্যবিত্ত পরিবারের সুখের দুঃখের একটা বাস্তব চিত্র।ফুটে উঠেছে হিন্দু-মুসলমানের ধর্ম বৈষম্যতা।

এক ধর্মে থেকেও কিভাবে আরেক ধর্মকে সম্মান করা যায়,ধর্মকে ছাড়িয়ে কিভাবে ভালোবাসাকে জয় করা যায় এসব চিত্র।আমি নতুন লেখদের বই পড়তে ভরসা পাই না।ক্লাসিক্যাল বই পড়েই অভ্যস্ত। কিন্তু এই বইটা সে হিসেবে ভালোই লেগেছে।যারা পড়েন নি এই বইটা তারা পড়ে দেখতে পারেন।আশা করি খারাপ লাগবে না।

ফাইটার্স গাইড PDF Download

Click here to download

Ultra Next Gen

Best website for Bangla pdf download, Travel guides, Car price in Bangladesh, bike price in Bangladesh, mobile price in Bangladesh and also all electronics price and specifications And many more. It’s the best website for this things

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!