Boi mela 2021

তিনিই আমার রব ২ pdf download free

নামঃ- তিনিই আমার রব ২ pdf download | tinii amar rob 2 pdf download

লেখকঃ- হাফিজুল্লাহ

প্রকাশঃ- একুশে বই মেলায় আসতেছে। 

বইয়ের কিছু অংশঃ-   

আলােয় ভূবন ভরা

কবির আনােয়ার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় আর-রহমান এবং আর-রহিম আল্লাহর নামে… বিসমিল্লাহির রাহমানির রাহিম

হঠাৎ করেই আজ এই মুহূর্তে এসে প্রায় বছর ছয়েক আগের স্মৃতি হাতড়াতে হচ্ছে। তবে বেশ কিছুক্ষণ চিন্তা করে দেখলাম, আমার দীনের বুঝ পাওয়ার গল্প আসলে অতটা রােমাঞ্চকর নয়, যা হয়তাে অনেকের ভালাে নাও লাগতে পারে, তবু প্রতিটি হেদায়াতের গল্প আসলে নিজ বৈশিষ্ট্যেই বিচিত্র। 

আর দশ জন মুসলিম যুবকের মতােই সাদামাটা একটি মুসলিম পরিবারে আমার জন্ম। তাই ছােটবেলা থেকেই ইসলামের প্রতি একটা সফট কর্ণার ছিল; তবে এই ব্যবস্থাটাকে যে জীবনে ধারণ করতে হবে—সেই অনুপ্রেরণা পাইনি কখনাে।

স্থায়ীভাবে দীনের বুঝ পাওয়ার আগে আমার জীবনের দুইটা সময়ে আমি ইসলামের ব্যাপারে আগ্রহী হই, প্রথমটি ক্লাশ এইটে পড়ার সময়; এই সময়ই আমি প্রথম বিশুদ্ধভাবে কুরআন পড়তে শিখি। আর যে হুজুরের কাছে পড়তাম, তিনি ছিলেন আমার প্রথম প্রেরণা।

কিন্তু কুরআন পড়া শেষ হলে হুজুরকে বাদ দেওয়ার সাথে সাথে আমার সেই প্রেরণাটুকুও যে কখন বাদ পড়ে গেল, অনুভবই করতে পারলাম ! দ্বিতীয় সময়টি হলাে আমার কলেজ লাইফের শুরুতে। এই সময় ইসলামিক টিভিতে ডা. জাকির নায়েকের লেকচার দেখে দারুণ অনুপ্রাণিত হই।

মানুষটির তাৎক্ষণিক প্রশ্নোত্তরে দাঁড়ানাের ক্ষমতা এবং ইসলামের উপর আরােপিত বিভিন্ন প্রশ্নের যৌক্তিক ও রেফারেন্স ভিত্তিক জবাব ছিল এই অনুপ্রেরণার মূল চাবিকাঠি। সেই সময়টায় জাকির নায়েকের সাথে সাথে আহমেদ দিদাতের লেকচারও আমাকে দারুণ অনুপ্রাণিত করে; কিন্তু এই অনুপ্রেরণাগুলাে বেশিদিন স্থায়ী হয়নি আমার ফ্রেন্ড সার্কেলের কারণে। 

হ্যাঁ, আমার ফ্রেন্ড সার্কেলে তখন প্রচুর মিউজিক আর মুভিপাগল ফ্রেন্ড ছিল। তবে কেন জানি এই দুইটা জিনিস আমাকে তখনও আকর্ষণ করতে পারেনি। আমি ওদের সাথে থাকতাম কেবলই ‘আড্ডা দেওয়ার জন্য। 

একটা পর্যায়ে গিয়ে কিছু রক মিউজিক (হাতে গােনা কয়েকটাই শুনতে ভালাে লাগত) এবং রবীন্দ্র সংগীত শােনা শুরু করলাম; কিন্তু ওই পর্যন্তই। ক্লাশ এইটের হুজুর কিংবা জাকির নায়েকের মতাে রবীন্দ্র সঙ্গীতের অনুপ্রেরণাও স্থায়ী হলাে না।

READ  নবি জীবনের গল্প pdf download by আরিফ আজাদ

তাই আমাদের আড্ডায় ফ্রেন্ডরা যখন মুভি আর মিউজিকের প্রসংগ নিয়ে আসত তখন আমি থাকতাম নীরব শ্রোতা। তবে এই দুই টপিকের বাইরে আমি খুব ভালাে একজন আড্ডাবাজ ছিলাম! কলেজ লাইফে আমার প্রধান দু’টি কাজ ছিল—পড়াশােনা করা (অনেকটা টিপিক্যাল ‘আঁতেল’ বলতে পারেন) 

আর ফ্রেন্ডদের সাথে আড্ডা দেওয়া। এই আড্ডার ফাঁকে ফাঁকেই দিনের পর দিন বিনা হিসাবে কত নামাজ পরিত্যাগ করেছিলাম তার কোনাে ইয়ত্তা নেই। এভাবে চলতে চলতেই কলেজ জীবন শেষ করে বুয়েটে ভর্তি হলাম। 

বুয়েটের ফার্স্ট ইয়ারটাও গতানুগতিকভাবেই চলছিল। তবে এই সময়টায় অতিরিক্ত যে দুটি ‘অঘটন’ আমি ঘটিয়েছিলাম সেগুলাে হলাে— ১) মেকানিক্যাল ফেস্টিভালের নাটকের স্ক্রিপ্ট লেখার জন্য বড় ভাইদের ডাক পেতাম (মানে, তারা কাহিনি বলতেন আর আমি পাণ্ডুলিপি লিখতাম) এবং ২) মেকানিক্যাল এসােসিয়েশনের AR (Association Representative) হয়ে বেশ ‘কালচারাল একটা ব্যক্তিত্ব গঠনের চেষ্টা শুরু করেছিলাম।

বুয়েটে ফার্স্ট ইয়ারে সবার একটা ক্রেজ থাকে নতুন কোনাে ডায়ালগ দিয়ে গেঞ্জি বানানাের, হাতের কাছে থাকে বুয়েটের লােগাে। সেই ভাব’ যাকে বলে! মনে। আছে, এই গেঞ্জির ডিজাইন করার জন্য রাত ৩টা পর্যন্ত অন্য হলে এক ফটোশপার ফ্রেণ্ডের রুমে কাটিয়ে নিজ হলে ফিরে আবার ভাের ৪ টা পর্যন্ত আড্ডা দিয়ে ঘুমাতে গেছিলাম। 

এই গেঞ্জির ডিজাইন নিয়ে কাপড় কেনা থেকে শুরু করে বানিয়ে বিতরণ করা পর্যন্ত সবকিছুতে ফ্রন্ট লাইনে ছিলাম। ওই যে বললাম, একটা কালচারাল ব্যক্তিত্ব গঠনের চেষ্টা করছিলাম তখন। আরেকটা কথা না বললেই নয়, বুয়েটে

আরো পড়ুনঃ- কালপুরুষ সমরেশ মজুমদার বই pdf download

কালবেলা সমরেশ মজুমদার pdf download

গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা pdf download

তাই আর দেরী না করে তিনিই আমার রব ২ pdf download | tinii amar rob 2 pdf download বইটি ডাউনলোড করুন। 

তিনিই আমার রব ২ pdf  | tinii amar rob 2 pdf বইটির হার্ডকফি ক্রয় করুন।     

Ultra Next Gen

Best website for Bangla pdf download, Travel guides And many more. It’s the best website for this things

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!